গল্পটি খুবই ছোট....ছোট গল্পের মাঝেও ছোট...

১৭ নভে, ২০০৯ ·

স্বৈরাচার এক শাসক নিজের ছবি দিয়ে স্ট্যাম্প বের করার পর একদিন খোঁজ নিতে গেলেন।

–কী, স্ট্যাম্পটা কেমন চলছে?]
–স্ট্যাম্প তো চলছে না স্যার। সবকিছু ভালো হয়েছে কিন্তু ভালো আঠা দেওয়া হয় নাই।
–কী! ডাক তাকে। আঠার দায়িত্বে কে ছিল?

আঠার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এসে বললেন, স্যার আঠা তো ভালোই দিয়েছি কিন্তু লোকজন তো আঠার দিকে থুতু দেয় না, থুতু দেয় উল্টো দিকে।

[sb]১৭ ই নভেম্বর, ২০০৯ সকাল ১০:৩৮[/sb]

we are sorry to inform that we had to remove one of your comment from a perticular post ([sb]ত্রিভুজের ব্লগ টাইটেল ক্লিক করার আগে আরেকবার ভাবুন[/sb]) . please note: this action is taken to maintain civil environment of the blog according to rule:

৫খ. যদি কোন ব্লগের মন্তব্যে ব্যক্তি আক্রমণ, অপমানজনক, অশ্লীল, কুরুচিপূর্ণ, আপত্তিকর, গালি সম্বলিত উপাদান থাকে তাহলে ব্লগ লেখকের অনুমতি ছাড়াই সেই মন্তব্য মুছে দিতে পারি ।

যা করেছিলাম: ২০০৭ এর একটি পোষ্ট ছিল সেটি। পোষ্টেরে টাইটেলে একটি স্ক্রিপ্ট বসিয়ে ত্রিভুজ অন্য ব্লগারদের আইপি ট্রেক করছিল। বিষয়টা ধরার পড়ার পরও ত্রিভুজ স্বীকার করে নি যে এটা প্রাইভেসি আইনের লংঘন এবং বেআইনি। আমার মন্তব্য ছিল এইরকম--

যদি ত্রিভুজকে নিয়ে আমার ভিন্ন ধারণা ছিল নানা সমালোচনা করা সত্ত্বেও...কিন্তু এখন মনে হচ্ছে নতুন করে ভাবতে হবে।

[sb]১৭ ই নভেম্বর, ২০০৯ সকাল ১০:৪৪ [/sb]

your post ([sb]১৫ টি সেরা ইরোটিক ছবির কালেকশন (১৮+)[/sb]) have been kept in your blog as draft due to violation of the blog rules. please do not republish this writing again on the blog or we will be forced to ban you from the blog.

৩খ. যদি পোস্ট কিংবা ছবিতে ব্যক্তি আক্রমণ, হয়রানিমূলক, কুৎসা রটনামূলক, অশ্লীলতা, কুরুচিপূর্ণ, আপত্তিকর, গালিগালাজ এবং পর্ণগ্রাফি সম্বলিত বক্তব্য কিংবা বিষয় থাকে।

৩ঙ. অন্য কোন সাইটের কিংবা ব্লগের আপত্তিকর কন্টেন্ট দেখার লিংক সম্বলিত পোস্ট।

কি ছিল: রোমান্টিক এবং ইরোটিক মুভির একটা কালেকশন....ডাউনলোড লিংক ছিল স্টেজভূ এবং মেগাআপলোড...একই ধাচেঁ ২০ টি মুভি নিয়ে একটা পোষ্ট আছে শওকত হোসেন মাসুম ভাইয়ের। রাত ৩ টায় পোষ্ট করা এই পোষ্টটি সকাল ১০ টার মধ্যে ৬০০ হিট পেয়েছিল।

এবং এর পরপরই আমি ওয়াচে চলে যাই....

কেন আমি ওয়াচে গেলাম সেটা নিয়ে ছোট একটা পোষ্ট দেই এইসময়....

ঘটে মজার ঘটনা...

১৭ ই নভেম্বর, ২০০৯ দুপুর ১২:৪২ আপনাকে পোস্ট ব্যান করা হয়েছে

১৭ ই নভেম্বর, ২০০৯ দুপুর ১২:৪২ আপনাকে কমেন্ট ব্যান করা হয়েছে

এবং অত:পর

১৭ ই নভেম্বর, ২০০৯ দুপুর ১২:৪৩

your post ([sb]কি কারনে আমাকে ওয়াচে নেওয়া হয়েছে সবাই জানুন!![/sb]) have been deleted due to violation of the blog rules. please do not republish this writing again on the blog or we will be forced to ban you from the blog.

৩ঘ. যেকোন ধরণের কল্পিত বা মিথ্যা পোস্ট বিশৃঙ্খলা তৈরীর উদ্দেশ্যে খবরের আকারে প্রকাশ করা হলে ।

এই ব্লগে গত ১৬ মাসে আমার পরিসংখ্যানঃ

# মন্তব্য করেছেন: ১৩৩৫০টি
# ব্লগটি মোট ১৯৮২৯৫ বার দেখা হয়েছে

আমি এখনও কোন তম পোষ্ট করেনি..ভেবেছিলাম ২ লক্ষ হিটে একটা করবো...পারলাম না...

মুখে কেন যেন দলা পাকানো থুতু আসছে...

12 মন্তব্য(গুলি):

বৃত্তবন্দী বলেছেন...
১৭ নভেম্বর, ২০০৯ এ ১০:২১ PM  

দু'বছর আগের পোস্ট সাথে কালকের এই নির্দোষ পোস্টের কারণে ব্যানের কোনো মানেই খুঁজে পেলাম না।
আপনার সাথে আমার চেতনাগত অমিল থাকতেই পারে, কিন্তু তাই বলে যে প্রতিবাদ করবো না এমন না। শেম অন মডারেশন অফ সামু।

Soptodana বলেছেন...
১৭ নভেম্বর, ২০০৯ এ ১০:৪২ PM  

আমি হমপগ্র।

আশ্চর্যান্বিত হলাম এটা শুনে যে আপনাকে ব্যান করা হয়েছে। প্রচন্ড বিরক্ত লাগছে। এ জন্য আমি ব্লগে বেশি একটা যাইনা আজকাল। কিন্তু এটা আমি মেনে নিতে পারছিনা।

আমি একজনকে চ্যাট করার সময় বলেছিলাম, সামু ব্লগে যাই না কারণ পুরোন কেউ নেই।
এখন দেখি প্রস্থানই উত্তম!

নামহীন বলেছেন...
১৭ নভেম্বর, ২০০৯ এ ১১:১৫ PM  

বিডিভাই, এইমাত্র দেখলাম কাহিনী।

সামুর মডারেশনে লাথি মারি, কিন্তু এছাড়া আর কিছু করণেরও নাই....সামু ছাইড়া যাইয়েন না কারণ...আপনার পোস্ট এখনো অনেকের সোকেশে...। এমন অনেকে আছে শুধু আপনার পোস্ট সোকেশে রাখতে লগিন করে।

তাই...আবারো রিকোয়েস্ট করবো, সামুতে ফেরত আসার।

আপনার টুইটার আইডিটা দিয়েন কাইন্ডলি...আর নতউন পোস্টের লিংক টুইটারে দিয়েন...রেগুলার

HamidPioneer(হামিদ পায়োনিয়ার) বলেছেন...
১৮ নভেম্বর, ২০০৯ এ ৪:৫৯ PM  

সামুকে অনেক ভাল লাগা সত্বেও এখন সামুন নাম শুনলে বিরক্ত লাগে।
আপনার প্রতি সামুর এইরকম নিচুমনা কাজ করার প্রেক্ষিতে আমি আজ একটা শপথ নিলাম- "যতদিন সামু কর্তৃপক্ষ আপনাকে সসম্মানে ফিরিয়ে নানিবে ততদিন সামুতে লগইন হবো না।"





আমার ইয়াহু আইডি
( hamidpioneer@yahoo.com )
আপনারটা জানাইয়েন। ভাল থাকবেন।

HamidPioneer(হামিদ পায়োনিয়ার) বলেছেন...
১৮ নভেম্বর, ২০০৯ এ ৬:২৬ PM  

I am also Banned in Samu.
Ha..ha...Ha...ha....

Unknown বলেছেন...
১৮ নভেম্বর, ২০০৯ এ ৬:৪০ PM  

ইদানীংকালে সামুর মডুদের গতিবিধি দেখে মনে হচ্ছে এই দলে মৌলবাদী কোন সদস্য আছে।
আপনার লিখাগুলো অনেকের মতো আমারো ব্যাপক কাজে লেগেছে।
আপনার মতো উপকারী একজন ব্লগারকে সামু ব্যান করেন কিন্তু নিচের ঠিকানাটায় ঢু মাইরা দেইখেন কি অবস্থা।
http://www.somewhereinblog.net/blog/majhiblog/29045449

এইডারে ব্যান করা বিষয়ে একটা পোস্ট দিছিল মেঘ_কম, উল্টা হইছে।

HamidPioneer(হামিদ পায়োনিয়ার) বলেছেন...
১৯ নভেম্বর, ২০০৯ এ ২:৪৮ AM  

http://www.somewhereinblog.net/blog/Fusion5/29045760

রনি পারভেজ বলেছেন...
২১ নভেম্বর, ২০০৯ এ ৯:৪৮ AM  

ভাইয়া, গত কয়েকদিন ব্লগে ছিলাম না নেট ছিলনা বলে। আজ এসে দেখি এত নাটক। প্রিয় ব্লগাররা ব্যান হয়ে গেলে আমরা আর থেকে কি করব?? দেখি ব্যানড হতে পারি কিনা। অনুরোধ রইল এই ব্লগে নিয়মিত লিখার।

বাংলাদেশী আইডল বলেছেন...
২২ নভেম্বর, ২০০৯ এ ৬:২৭ AM  

সবাইকে ধন্যবাদ সহমর্মিতার জন্য...পাশে থাকার জন্য...দীর্ঘ দেড় বছরের ব্লগিং করে এতটুকু কমনসেন্স আমার থাকার কথা কোন পোষ্টটি অশ্লীল এবং ব্লগোপযোগী নয়...

ধন্যবাদও আবারও...

টুইটারের লিংক https://twitter.com/bdidol

আমি আপাতত আমার ব্লগে আছি, লিংকঃ http://bdidol.amarblog.com

Unknown বলেছেন...
২৩ নভেম্বর, ২০০৯ এ ১২:০৫ PM  

I sent you an email. WE miss you

বাংলাদেশী আইডল বলেছেন...
২৪ নভেম্বর, ২০০৯ এ ৮:০৫ AM  

thanks I got that mail

Unknown বলেছেন...
২৬ নভেম্বর, ২০০৯ এ ১১:৪৭ AM  

khub kharap lagse! miss u.

এই ব্লগে..

বাংলাদেশ: মানুষ, প্রেম, স্বাধীনতা, রাজনীতি, দারিদ্রতা আর সম্ভাবনার দেশ। সে দেশের কিছু বিষয়...মনের গভীরে আকি-বুকি কাটা ঘটনা আর অবসরের হাবিজাবি নিয়ে আমার এই ব্লগ।

যেকোন বিষয় নিয়ে মেইল করতে পারেন: bdidol@জিমেইল.কম

সাম্প্রতিক পোষ্ট

সামহ্যোয়ার ব্লগ পোষ্ট